Header Ads

5 mysterious places you shouldn't visit #EPISODE 4 ! ভুলকরেো কক্ষন যাবেন না এই ৫ স্থানে !









অদ্ভুত দশের লাস্ট ভিডিওটিতে বলা হয়েছে ৬টি এমন স্থান যেখানে যেতে পারবেন না সে আপনি সাধরন বেক্তি কিম্বা অসাধারন বেক্তির অধিকারি হননা কেন । আজকের বিষয়টি একটু আলাদা ৫টি এমন পরিত্যক্ত স্থান যেখানে আপনার যাওয়াটা উচিত হবেনা । এগুলিকে আপনারা ভুতুড়ে বা পরিত্যক্ত বলতে পারেন । তবে যাই হোকনা কেন । এগুলির নাম ব্যখ্যা শোনার পর আপনার শরীরের ঝাকুনি বা আপনার শরীরের লোম খাড়া হওয়ার সম্ভনা প্রবল হয়ে যেতে পারে ।



নম্বর-১ [ওরাডুর সুগিয়ান] দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ওরাডুর সুগল্যান্ড, ছিল নার্সিদের অধিকৃত একটি গ্রাম ফ্রান্সে । ১৯৪৪ সালের একরাতে র্জারমানির সৌনিক গ্রামটিকে আক্রেমন করে । ৬৪২ জন এক রাতেই হারিয়ে যায় । অথাৎ হয় তাদের মেরে ফেলা হয় বা তাদের ওপর শারীরিক অত্যচার চলে ।যুদ্ধের শেষে ঠিক করা হয় গ্রামটি পরিতক্ত থাকবে । নতুন গ্রাম তার পাশে তৈরি হবে এখন গ্রামটি একটি টুরিস্ট সাইডে পরিনত হয়েছে কিন্তু ভ্রমন কারিরা সেখানে দিনেই প্রবেশ করে । রাতে নয় । কাছাকাছি স্থানিও বাসিন্দাদের কথায় রাতে গ্রামটিতে ভুত দাপিয়ে বেড়ায় ।



 নম্বর-২

১৯৭৮ সালে সানজি পোড সিটি তৈরি করার উদ্দেশ্য ছিল, এয়ারস মেলেটারির উচ্চপদত্ত অফিসার এবং কিছু বড়ো মাপের ইনভেস্টারদের কাছে কিছু চড়া দামে প্লট বিক্রি করা যা সে সকল বেক্তি ছুটির দিনে এসে উপোভোগ করতে পারে । কিন্তু সেই দিন আজও আসেনি । ১৯৮০ সালে এই প্রজেক্টটি ব্যান্ড করা হয় সরকারি ভাবে । কারন দেখানো হয়েছিল বিনিওগের ক্ষতি,নির্মান কালে বেশ কয়েকটি গাড়ি দূর্ঘটনা,এবং আত্যহত্যার কিছু ইনসিডেন্ট । তাদের মতে রাস্তা প্রসারের জন্য তারা রির্সড গেটের কাছাকাছি চিনের প্রাগিন ভাসকর্য টিতে ভেঙ্গে ফেলে তারই জন্য এই সব ঘটেছিল । অন্যান কাহিনিগুলো নির্দেশ করে যে এই যাইগাটি ছিল রাজ সৌনদের জন্য প্রাক্তম কবর স্থান । শেষ গল্প এটাই ইয়োফো রির্সড টি দুরথেকে দেকতে সুন্দর হলেও আজ ও কেউ কাছে যাওয়ার সাহস দেখায় না । ২০১০ সাল থেকে রির্সর টি ভাঙ্গার কাজ শুরু হয়েছে নতুন বিনোদোন মুলক সমুদ্রতে এই রির্সড বানানো হবে বলে । আপনিকী যাবেন সেই রির্সডে কমান্ড আস



নম্বর-৩



১৮৮০ থেকে ১৯৩০ সাল পর্যন্ত নর্ট ব্যাদার আইল্যান্ড ছিল বাকি সকল নদী সংলগন্ন স্থানের মানুষের জন্য একটি চিকিস্যা কেন্দ্র । এই আইল্যান্ডের অবস্থান ছিল নিউওয়ার্ক এর নদী সংলগন্ন স্থানের মাপ বরাবর । মাত্র ১০মিনিটে বোর্ডে চেপেই এই স্থানটিতে যাওয়া যেতে । এখানে সাধারন চিকাস্যা হতো তবে মেনলি জটিল রোগের যেমন-স্কারলেট ফিবর,স্মল পক্স টাইফএরেস, এপেরেসির মতো চিকিস্যা । সাধারন মানিষের থেকে রোগ গুলিকে দৃরে রাখতেই এই আইল্যান্ড টিকে বাছাহয় মেনলি । কিন্তু দ্বিতীয় বিশ্ব যুদ্ধের সময় সাধারন মানুষেরা এই আইল্যান্ডে চলে আসে । বসবাসের জন্য । সব ঠিকঠাকের পর স্থানটিক ১৯৫০ থেকে অকাত্যবৈশির ভাগ অ্যাডিকসটের ছেলে মেয়েদের চিকিস্যা কেন্দ্রে পরিনত করা হয়েছিল । কিন্তু ১৯৫০ এর সুরুতে হসপিটালের স্টাপদের ক্যারাপসন এবং চিকিস্যারত মানিষের ওপর মানুসিক এবং শারীরিক অত্যাচারের ঘটনা সামনে আসলো ।এবং স্থান টিকে বন্ধকরা হয়েছিলে বর্তমানে স্থানটিতে কাউকে যেতে দেওয়া হয় না ।সেখানকার ভুতুড়ে ঘটনার কারনে । ন্যাসনাল জিওগ্যাফ্রী বা হিসট্রি চ্যানেল গুলির বিসেসগ্যরা স্থানটিতে ভিজিট করে । তাদের বক্তব্য পেসেনদের ওপর যে পুরো অত্যাচার চালাতো হসপিটালের স্টাপরা তা তাদের মেসিন দেখলেই স্পষ্ট । আরো স্পষ্টহয় যখন সেই মৃত আত্যাগুলি নিজেদের কস্টের বোঝান দেয় তাদের চিতকার চ্যাচামেচির আওয়াজ শোনা যায় । এই সমন্ধে আরো বিস্তারিত জানতে হলে বা দেখতে হলে ন্যাসনাল জিওগ্রাফ্রির অফিসিয়াল ওয়েবসাইডে ভিজিট করুন বা ওইকিপিডিয়াতে সার্স করুন নর্থ অ্যান্ড সাউথ ব্যাদার আইল্যান্ড নিউওয়ার্ক ।
  
লেখক-  Mirsad SK 

No comments

Powered by Blogger.